বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

মুকসুদপুরে তেইশ আ’লীগ নেতাকর্মীকে কারণ দর্শানো নোটিশ

মুকসুদপুরে তেইশ আ’লীগ নেতাকর্মীকে কারণ দর্শানো নোটিশ

তারিকুল ইসলামঃ
গোপালগঞ্জের মুকসুদপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া এবং প্রার্থী দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করার কারণে ২৩ আওয়ামী লীগ নেতা কর্মীকে কারন দর্শানো নোটিশ করা হয়েছে। নোটিশে তিন কর্মদিবসের মধ্যে জবাব দাখিল না করলে বা জবাব সন্তোসজনক না হলে দলীয় দায়িত্ব থেকে অব্যাহতি এবং দল থেকে বহিস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে উল্লেখ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জাহিদুর রহমান জানান, বুধবার (৩ নভেম্বর) সকালে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের এক বিশেষ সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২৩ জন নেতা কর্মীকে শোকজ নোটিশ করা হয়েছে। এর মধ্যে ৩ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে মনোনয় পত্র দাখিল করেছেন। এরা হলেন মহারাজপুর ইউনিয়ের প্রার্থী সালাউদ্দীন মিয়া, গোহালা ইউনিয়নের প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সদস্য শাহাদাত হোসেন লিটন এবং কাশালিয়া চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ সহ-সভাপতি ফরহাদ মল্লিক।

এছাড়া দলীয় প্রার্থীর বিরোধিতা করে অন্য প্রার্থীর পক্ষে প্রচারণা, মিটিং সমাবেশে অংশ নেয়ার জন্য কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে পশারগাতি ইউনিয়ন সাধারন সম্পাদক কাজী মজিবুর রহমান, যুগ্ম সম্পাদক শওকত হোসেন পান্নু, দপ্তর সম্পাদক টুটুল শেখ, সহ-সভাপতি মিরাজুর রহমান ওহিদ, কৃষি বিষয়ক সম্পাদক সাহেব আলী শেখ। বহুগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতি ইলিয়াস ফকির, সেচ্ছাসেবক লীগ সম্পাদক মিকাইল ফকির এবং ওয়ার্ড সাধারন সম্পাদক হান্টু মিয়া।

গোবিন্দপুরের ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক ইলিয়াস মিয়া, বাঁশবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি আনিচুর রহমান বতু, মহারাজপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাহাদত মুন্সী, বাটিকামারিতে উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদ নুরুল ইসলাম জুন্নু, দিগনগরে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম মিঠু মোল্যা, গোহালা ইউনিয়ন আওয়ামী সহ-সভাপতি ইরফান মিয়া, মোচনা ইউনিয়ন আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক নজরুল ইসলাম রজো, কাশালিয়া ইউনিয়নের সম্পাদক আসাদুজ্জামান নাসির ও জলিরপাড় ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক বিপ্লব মজুমদার।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রবিউল আলম শিকদার জানান, দলীয় গঠণতন্ত্র এবং কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক প্রাথমিক ভাবে তৃণমূল থেকে প্রাপ্ত তালিক অনুযায়ী এই ২৩ জনকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন। এর মধ্যে নোটিশের জবাব, প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা এবং দলীয় প্রার্থীকে জয়ী করে আনার জন্য সবরকম কার্যক্রম চালাবেন মর্মে অঙ্গীকার করায় ৩ জনকে শোকজের দায় দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে। এরা হলো পশারগাতির কাজী মজিবুর রহমান, বাটিকামারির ডা: নুরুল ইসলাম জুন্নু এবং গোবিন্দপুরের ইলিয়াস মিয়া।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com